ঘুমপরী
- মাহাদী আলিম অনিক ৩০-০৪-২০২৪

যখন লিখতে বসেছি,সময়টা ঠিক জানা নেই
সত্যি বলতে জানারও ইচ্ছা নেই
তবে সময়টা আনুমানিক ভোর ভোর।
ঘুম আসছিল না,
আসবেই বা কি করে,তোমায় দেখছিলাম যে
আমার কোলে মাথা রেখে ছোট্ট নবজাতক শিশুর মতো ঘুমাচ্ছ।
শুনেছি কেউ ঘুমালে তাকে নাকি নিষ্পাপ শিশুর মতো লাগে,
তুমিও তার ব্যতিক্রম নও।
তুমি মাঝে মাঝে নড়ে উঠছিলে ঐ ছোট্ট শিশুদের মতো।
তোমার হাতটা আমার হাতের মুঠোয় ছিল,
একটু একটু আঙুল নাড়াচ্ছিলে,
কি জানি! হয়তো ঘুমিয়ে ঘুমিয়ে আমার কথাই ভাবছিলে!
যদি সারাজীবন আমার কোলে মাথা রেখে ঘুমাও,
তবে আমি তোমায় দেখতে হাজার রাত জাগতেও রাজি আছি।

ইতি
‎তোমার আমি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।